Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images Sopnopuri_images

স্বপ্নিল হৃদয়ের স্বপ্নপুরী

স্বপ্নপুরী বিনির্মাণের কাজ চলছে ...
সকলের পরামর্শ চাই . . .


এ প্রসঙ্গে কিছু কথা বলা দরকার- হৃদয়ের সাথে আমার পরিচয় সেই ছোট থেকেই। আমরা পরস্পরের বন্ধু। দুজনই খুবই সাধারণমানের জীবন যাপনে অভ্যস্ত। তবে আমার থেকে ওর কিছুটা পার্থক্য আছে; যেমন- আমি সবকিছু মেনে নিয়ে / মানিয়ে নিয়ে সময়ের স্রোতে গা ভাসিয়ে, বলতে পারেন তেলাপোকার মত যুগ যুগ ধরে বেঁচে থাকতে চাই; যতটা সম্ভব গা বাঁচিয়ে, ঝামেলা এড়িয়ে চলাই আমার নীতি। আর ‘ও’ কিঞ্চিৎ প্রতিবাদী এবং সে সুবাদে বেশ আশাবাদী তথা স্বপ্নপ্রবণ। তাছাড়া যেমন ধরুন আমার কাছে মনে হয় বা আমি বিশ্বাস করি- যেকোন কাজ করতে গেলে একটু আধটু ভুলত্রুটি হতেই পারে; এক্ষেত্রে ওতো নিখুঁত বা নির্ভুল হওয়ার কি আছে ? কিন্তু না, তাতে ওর মন ভরে না; বলতে পারেন বেশ খুঁতখুঁতে স্বভাবের। যেকোন কাজ যতটা সম্ভব নিখুঁত ও নির্ভুলভাবে করার কী আপ্রাণ প্রচেষ্টা ওর! সত্যি বলতে কী ‘ওর’ রুচী এমন স্তরের যা তার সাধ্যের সীমা অতিক্রম করেছে সেই ছোট বেলায়। এখন দিন যত যায়- রুচী আর সাধ্যের মধ্যে ব্যবধান তত বাড়তে থাকে। তবুও যতটা সম্ভব মেনে নিয়ে, মানিয়ে নিয়ে- এদু’য়ের মধ্যে এক প্রকার সমঝোতা করেই জীবন সংগ্রামে এগিয়ে যেতে থাকে।

হৃদয় স্বপ্ন দেখতে খুবই ভালবাসে। মাঝে মধ্যে যেকোন বিষয়ে এমন অদ্ভুত ধরনের সব কথা বলে, এমনভাবে সবকিছু ভাবতে থাকে যা সত্যিই স্বপ্নের মতোই মনে হয়। ইদানিং আমিও- কেন জানিনা ওর সুহৃদ, শুভাকাঙ্ক্ষী হতে চলেছি। ওর কথাগুলো আমারও কেন জানিনা ভাল লাগতে শুরু করেছে। প্রায়ই আমাদের মধ্যে আলাপ হয়, গল্পও হয় বিভিন্ন প্রসঙ্গে। ওর নিকট থেকেই শোনা এমনই এক বলতে পারেন অদ্ভুত, রোমাঞ্চকর স্বপ্নদৃষ্ট গল্পকথা আজ আপনাদেরকে বলছি।

তবে, এপ্রসঙ্গে আরও একজন গুরুত্বপূর্ণ ব্যক্তির কথা একটু বলা দরকার; ওর নাম স্বপ্নিল।‘ও’-ই নাকি হৃদয়ের সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু; থাকে সুদূর দেশে।

পরবর্তী বিবরণ

Sopnopuri_images Sopnopuri Road Sopnopuri Road Sopnopuri Road

সাইট-টি আপনার ভাল নাও লাগতে পারে, তবুও লাইক দিয়ে উৎসাহিত করুনঃ

শেয়ার করে প্রচারে অবদান রাখতে পারেন