স্বপ্নিল হৃদয়ের স্বপ্নপুরী

সাধারণের জন্য উন্মুক্ত / অসাধারণেরা দূরে থাকুন-

স্বপ্নপুরী বিনির্মাণের কাজ শুরু হচ্ছে; সকলের অংশগ্রহণ এবং পরামর্শ জরুরী ।


*
Sopnopuri_images

Sopnopuri_images

Sopnopuri_images

Sopnopuri_images

Sopnopuri_images

Sopnopuri_images

Sopnopuri_images

Sopnopuri Road

Sopnopuri_images

Sopnopuri_images

Sopnopuri_images

পূর্বোল্লিখিত বিবরণের পর -

এরপর কি করা হয়?-


স্বপ্নিল-- এরপর সকলে সংশ্লিষ্ট ব্যাপারে খোঁজ-খবর নিয়ে নির্দিস্ট দিনে তাঁদের মতামত অর্থাৎ RMM Vote প্রদান করে থাকেন। এখানে RMM Vote গুলো সংশ্লিষ্ট এরিয়া কোড এর ঘরে মূল সার্ভারে সয়ংক্রিয়ভাবে জমা হয়। এখান থেকে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উক্ত সার্ভারের একটি স্ক্রিন শট (যাতে উক্ত RMM Vote এর Purpose Vote Code, AREA CODE, Total RMM Vote, Date, Time ইত্যাদি উল্লেখ থাকে) অনেকটা দেখতে এরকম-

Sopnopuri_images

এবং এই লিংকে একটি সিদ্ধান্ত গ্রহণের খসড়া হিসাব পদ্ধতি ফাইল আছে সেটি সংশ্লিষ্ট সাংবাদিক কমিটির সভাপতির রেজিস্টার্ড ইমেইল-এ পাঠিয়ে দেন। তিনি সে অনুযায়ী “YES Vote” এবং “NO Vote” এর জন্য নির্ধারিত অংশটুকুই শুধুমাত্র পূরণ করে থাকেন (অবশ্য বাকী অংশ পাসওয়ার্ড দিয়ে লক করা) এবং তার প্রয়োজনীয় সকল কপি ভবিষ্যতের জন্য সংরক্ষণ করেন। এবং এর মাধ্যমেই জনমতের ভিত্তিতে সিদ্ধান্ত কি হবে (TAKE ACTION/ RELEASE/ REVOTE) তা দেখা হয় এবং পরবর্তি ব্যবস্থা গ্রহণ করা হয়।


এসংক্রান্ত একটা খসড়া হিসাব পদ্ধতি আমার ল্যাপটপে আছে তোমায় দেখাচ্ছি দেখ।

Sopnopuri_images


আর এর মাধ্যমে তুমি তোমার পূর্বের প্রশ্নের উত্তর পেয়ে যাবে যে, কিভাবে RMM Vote এবং কমিটির সদস্যের ভোট একত্র করে সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া তুমি চাইলে এই লিংকে ক্লিক করে যেকোন সময় যেকোন যায়গা থেকে সিদ্ধান্ত গ্রহণের খসড়া হিসাব পদ্ধতিটি দেখে নিতে পারো। তবে এখানে বলে রাখি JC Vote (Journalist Committee Vote) এবং RMM Vote (Registered Mobile Message Vote) এর গুরুত্ব যথাক্রমে ৪০% এবং ৬০% এই ১০০% এভাবেই আপাততঃ সকলে একমত হয়েছেন।

কেউ কেউ এই শতাংশ ৫০% এবং ৫০% অর্থাৎ সমগ্র RMM Voter এর গুরুত্ব এবং মোট JC Voter এর গুরুত্ব সমান হওয়া উচিত বলে মনে করেন। অর্থাৎ RMM Vote যতই হোক না কেন সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে তার গুরুত্ব ৫০% হিসাব করা হবে; আর JC Vote যাই হোক না কেন তার গুরুত্বও সমান ৫০% এহিসাবে মোট ১০০% গুরুত্ব ধরা উচিত বলে মনে করেন।


হৃদয়- বাঃ তোমাদের সিদ্ধান্ত নেয়ার প্রক্রিয়াটা তো দেখছি বেশ জটিল, তবে মন্দ না। আচ্ছা বন্ধু জবাবদিহির জন্য সর্বাগ্রে তোমরা সাংবাদিক কমিটিকেই কেন বেছে নিলে- এক্ষেত্রে তোমাদের বিজ্ঞজনেরা কিধরনের যুক্তি দেখিয়েছেন? তাছাড়া ‘এরিয়া কোড’ এর কথা কি যেন বললে, বিষয়গুলো একটু যদি বুঝিয়ে বলবে?

পৃষ্ঠা নং- ১৬ ,  পরবর্তী বিবরণ

* * * Anupamasite-এ আপনাকে স্বাগতম। আপনার পছন্দমত যে কোন ধরনের লেখা পোস্ট করতে এখানে ক্লিক করুন।   আপনাদের পোস্ট করা লেখাগুলো এই লিংকে আছে, দেখতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ * * *

জ্ঞানই শক্তি ! তাই- আগে নিজে জানুন , শেয়ার করে প্রচারের মাধ্যমে অন্যকেও জানতে সাহায্য করুন।

Say something

Please enter name.
Please enter valid email adress.
Please enter your comment.